রবিবার, সেপ্টেম্বর ৮, ২০২৪
No menu items!
বাড়িলিড নিউজমাদক থেকে বাঁচতে সিভিল সোসাইটির ব্যতিক্রম উদ্যোগ

মাদক থেকে বাঁচতে সিভিল সোসাইটির ব্যতিক্রম উদ্যোগ

মাদক ও অপসংস্কৃতি ছেড়ে তরুণ প্রজন্মকে খেলাধুলায় ফিরাতে এক ব্যতিক্রমী উদ্যোগ নিয়েছে মির্জাপুর উপজেলার “সিভিল সোসাইটি অফ তেলিনা” নামে একটি সামাজিক সংগঠন।

সম্প্রতি সংগঠনটির পক্ষ থেকে তরুণদেরকে মাদক ও মোবাইল আসক্তি থেকে দূরে রাখতে সম্পূর্ণ গ্রামের মধ্যে ১৪ টি দল গঠন করে এবং ছয়টি শিক্ষাপ্রতিষ্ঠান আলাদা ৬ টি দল সহ মোট ২০ টি দলের মাঝে মোট ২০ টি ফুটবল উপহার হিসেবে দেওয়া হয় এবং তাদের খেলাধুলা পরিচালনার জন্য নিয়মিত তদারকির ব্যবস্থা করা হয়।

ছোটদেরকে ধূমপান, মাদক ও মোবাইল আসক্তি থেকে বিরত রাখার জন্য অনেকগুলো পদক্ষেপের মধ্যে এটি একটি। ভবিষ্যতে আরো ভালো কিছু কাজ করার চেষ্টা অব্যাহত থাকবে বলেন জানান সংগঠনের মুখপাত্র।

তিনি আরও বলেন, বাংলাদেশের তরুণ প্রজন্মের জন্যই সবচেয়ে বড় হুমকি মাদক এবং মোবাইল আসক্তি। অতীতে গ্রামগঞ্জে ইন্টারনেট সহ অন্যান্য আধুনিক সুবিধা কম থাকায় তুলনামূলকভাবে ছোটদের খেলাধুলার প্রতি বাড়তি আকর্ষণ ছিল এবং খেলাধুলায় সময় দিত। বর্তমানে উন্মুক্ত খেলার মাঠ না থাকা, ইন্টারনেট সুবিধা এবং মাদকের সহজলভ্যতা বিশেষ করে তরুণদের একদম ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। শহরে উন্মুক্ত জায়গা এবং নিরাপত্তা জনিত সমস্যার কারণে সম্ভব না হলেও গ্রামে এখনো খেলাধুলার পরিবেশ তুলনামূলকভাবে বেশি থাকায় জুনিয়রদের খেলাধুলার মনোযোগী করে তোলা সম্ভব। সুস্থ শরীর এবং সুস্থ মস্তিষ্ক দুটোই সুস্থ সমাজের জন্য সহায়ক। সুস্থ ও সুন্দর সমাজ গড়ার লক্ষ্যে অনেকগুলো পদক্ষেপ প্রয়োজন তার মধ্যে অন্যতম হচ্ছে তরুণ প্রজন্মকে খেলাধুলা মুখি করে সঠিক রাস্তায় ফিরিয়ে আনা।

সাবস্ক্রাইব
Notify of
guest
0 Comments
Inline Feedbacks
View all comments
আরো দেখুন

জনপ্রিয় সংবাদ

মানবতার সেবায় কালিয়াকৈর গ্রুপ

টিভিতে আজকের খেলা