মঙ্গলবার, ১৭ মে ২০২২ , ৩ জ্যৈষ্ঠ ১৪২৯

Ads

প্রকাশ :০৮ এপ্রিল ২০২২ , ১১:০৮ AM

আজ অনলাইন নিউজ 'পোর্টাল মুক্তির ৭১ নিউজ ডট কম 'এর সম্পাদকের ৪৩ তম জন্মবার্ষিকী

single image

আজ অনলাইন নিউজ পোর্টাল মুক্তির ৭১ নিউজের সম্পাদকের ৪৩তম জন্মবার্ষিকী 

আজ ৮ এপ্রিল বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল " মুক্তির ৭১ নিউজ ডট কম" এর সম্পাদক মোহাম্মদ শাহিদ আজিজ এর ৪৩ তম জন্মবার্ষিকী। ১৯৭৯ সালের ৮ এপ্রিল ঢাকার একটি সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। 

তার পিতা মরহুম আব্দুল আজিজ ছিলেন একজন মিলিটারি মুক্তিযোদ্ধা। তার মায়ের নাম আয়েশা খাতুন। নয় ভাইবোনের মধ্যে সবার ছোট মোহাম্মদ শাহিদ আজিজ ব্যক্তিগত জীবনে বেশ শান্তিপ্রিয় এবং পরোপকারী হিসেবে এলাকায় সবার কাছে অনেক সমাদৃত। 

মোহাম্মদ শাহিদ আজিজের পৈতৃক গ্রামের বাড়ি ব্রাক্ষণবাড়িয়া হয়ে থাকলেও জন্ম ঢাকায় হওয়ায় তার শিক্ষা জীবন এখানেই শুরু হয়। তিনি ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় হতে ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। তিনি তাদের পারিবারিক ব্যবসা ওসুধের সাথে জড়িত আছেন স্কুল জীবন থেকে। 

২০১৯ সালে তিনি বাংলাদেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল " মুক্তির ৭১ নিউজ ডট কম " নিয়ে যাত্রা শুরু করেন যা এখন বর্তমানে তথ্য মন্ত্রণালয়ে নিবন্ধনের অপেক্ষায় আছে। স্বল্প সময়ে তার পোর্টালটি বেশ জনপ্রিয়তা অর্জন করে। তার পোর্টালের বস্তুনিষ্ঠ সংবাদ ইতিমধ্যেই বিভিন্ন শ্রেণীর পাঠক মহলে জায়গা করে নিয়েছে। তার পোর্টালের সাংবাদিকরা বস্তুনিষ্ঠ সংবাদ সংগ্রহে গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। 

তিনি তার পোর্টালের মাধ্যমে দেশবাসীকে ভালো সংবাদ দিতে বদ্ধ পরিকর। 

তিনি ছোটবেলা থেকেই একজন সাহিত্য অনুরাগী এবং ভালো ক্রীড়াবিদ ছিলেন। দুস্থ ও গরীব মানুষের সাহায্যার্থে সব সময় নিবেদিত আছেন। যেহেতু তিনি ওসুধের সাথে জড়িত তাই বিভিন্ন সময় গরীব রোগীদের বিনামূল্যে ওসুধ এবং চিকিৎসার ব্যবস্থা করে থাকেন। 

ব্যক্তিগত জীবনে ২ কন্যার জনক মোহাম্মদ শাহিদ আজিজ। তার ভবিষ্যৎ পরিকল্পনা কিভাবে মানুষের সামনে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করা যায় তা নিয়ে কাজ করা। তাছাড়া ইংরেজি সাহিত্যের উপর উচ্চতর ডিগ্রি নিতে তিনি আগ্রহী।

এই বিভাগের আরো খবর ::

নামাজের সময়সূচী

তারিখ ১৭ মে ২০২২

  • ফজর

    ৫:১৭

  • যোহর

    ১২:১৩

  • আছর

    ৪:৪৫

  • মাগরিব

    ৫:৫২

  • এশা

    ৭:০৪

  • সূর্যোদয় : ৬:৩৪
  • সূর্যাস্ত : ৫:৫২
Image

অনলাইন জরিপ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ‘লকডাউন’ নিয়ে আপনি কি মনে করছেন?