রবিবার, ১৪ আগষ্ট ২০২২ , ৩০ শ্রাবণ ১৪২৯

Ads

প্রকাশ :২৪ মে ২০২১ , ১০:২৩ AM

অক্সিজেন পার্ক নামে ভাইরাল একটি হিজল বন

single image

সাম্প্রতিক নেত্রকোনার মোহনগঞ্জ উপজেলার একটি হিজল বন অক্সিজেন পার্ক নামে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।তথ্য সুত্রে জানা যায় মোহনগঞ্জ পৌরশহর থেকে নয় কিলোমিটার দূরে আখল খলা গ্রামে হাওর পাড়ে অবস্থিত এই হিজল বন টি স্থানীয় এক তরুন কবি শখের বসে অক্সিজেন র্পাক নামকরন করে ফেইসবুকে পোষ্ট করার পরপরেই ব্যাপক ভাইরাল এবং দূর দূরান্ত থেকে শত শত দর্শনার্থীদের ভীড় জমতে থাকে।

আশে পাশের জেলা এবং সুদূর রাজধানী শহর ঢাকা থেকেও দর্শনার্থীরা এসে প্রতিদিন ভীড় জমাচ্ছে।সামাজিক যোগাযোগ মাধ্যমে অক্সিজেন পার্কের মনোরম ছবি দেখে মুগ্ধ এবং উদ্বুদ্ধ হয়ে সম্প্রতি অক্সিজেন পার্ক ঘুরে যাওয়া আলোচিত চকোলেট বাইকার নাভিদ ইসতিয়াক তরুর মতো আগ্রহ দেখাচ্ছেন দেশের স্বনামধন্য অনেকেই।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোস্তফা কামাল জিয়া এই হিজল বন সর্ম্পকে মতামত দেন,আখলখলা হিজল বন আমাদের বাড়ির পাশে বিধায় অনেক বার যাওয়া হয়েছে।কিন্তু এবার গিয়ে দেখলাম অনেক পর্যটকের ভীড়।অনেকেইে অনেক দূর দূরান্ত থেকে এসেছেন।আসলে বর্তমানে ফেসবুক মিডিয়ার যুগে খুব তাড়াতাড়ি কোনকিছু বিখ্যাত বা কুখ্যাত করা সম্ভব।আমাদের এক ছোট ভাই এর নাম দিয়েছেন অক্সিজেন পার্ক।

যদিও এলাকার লোক এটা মানতে নারাজ বা বির্তক চলছে।আর এটাও স্বাভাবিক।কারণ কোন নাম বদলাতে হলে এলাকার গণ্যমান্য ব্যাক্তিদেও সাথে আলোচনা করে নিলেই ভালো হয়।নাম কোন ব্যাপার না।আসল কথা হলো এই সুন্দর প্রাকৃতিক বনকে রক্ষা করা।বন বিভাগ বা পর্যটন কর্পোরেশনের আওতায় স্থানীয় মালিকদের উদ্বুদ্ধ করে বা সরাসরি সরকারি ভাবে একোয়ার করে এটা রক্ষা করা সম্ভব বলে মনে করি।তবে নাম করন দ্বন্ধ নিয়ে স্থানীয় অনেকেই ধারনা পোষন করেন,প্রতি দুই বছর পর পর এই বন থেকে প্রায় সতের আঠারো লাখ টাকার হিজল গাছের ডালপালা বিক্রি করা হয়।

অক্সিজেন পার্ক নামকরন করার পর যায়গাটি যেভাবে ভাইরাল হচ্ছে প্রতিনিয়ত এর ফলে বন বিভাগের অধীনে চলে গেলে উক্ত সুবিধাটি উনারা যদি না পান এটাও একটা কারণ হতে পারে। গুলোল ম্যাপে স্থান করে নেয়া অক্সিজেন পার্কটি এখন এলাকার নেটিজেনদের ট্রেন্ড।


এই বিভাগের আরো খবর ::

নামাজের সময়সূচী

তারিখ ১৪ আগষ্ট ২০২২

  • ফজর

    ৫:১৭

  • যোহর

    ১২:১৩

  • আছর

    ৪:৪৫

  • মাগরিব

    ৫:৫২

  • এশা

    ৭:০৪

  • সূর্যোদয় : ৬:৩৪
  • সূর্যাস্ত : ৫:৫২
Image

অনলাইন জরিপ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ‘লকডাউন’ নিয়ে আপনি কি মনে করছেন?