শুক্রবার, ০৭ অক্টোবার ২০২২ , ২২ আশ্বিন ১৪২৯

Ads

প্রকাশ :০৭ এপ্রিল ২০২১ , ১০:২২ AM

আমতলীতে জীবীত ঘুরে বেড়াচ্ছে মৃত মানুষ

single image

বরগুনা জেলার আমতলী উপজেলায় বেঁচে আছেন আঃ ছালাম তালুকদার। ঘুরে বেড়াচ্ছেন লোকালয়ে সমাজের মানুষের সাথে কিন্তু ভোটার তালিকায় ৬ বছর ধরে মৃত।
পৃথিবীর আলো বাতাসে তিনি জীবত থাকলেও ভোটার তালিকায় তাকে দেখানো হয়েছে মৃতের তালিকায়।
তিনি নিজে চাইলেও কোনো নির্বাচনে ভোট দিতে পারেন না। ভূক্তভোগী আঃ ছালাম তালুকদার জানান,আমার স্থায়ী ঠিকানার সূত্রে আমি আমতলী উপজেলার ৩নং আঠারো গাছিয়া ইউনিয়নের ৩নং ওয়ার্ডের চাউলা এলাকার একজন ভোটার।আমার জাতীয় পরিচয়পত্র নম্বর ০৪১০৯২৩১৫৫৩৮২। কিছুদিন আগে স্মার্ট এন আইডি কার্ড বিতরণের সময় আমি আনতে গেলে নির্বাচন কমিশন কর্তৃপক্ষ মৃত ভোটার হিসাবে আখ্যায়িত করে।
নির্বাচন অফিসের সার্ভারে এনআইডি নম্বর দিয়ে সার্চ দিলে আমার স্ট্যাটাস মৃত দেখায়।উপায়ন্ত না পেয়ে নিজের নাম পুনরায় ভোটার তালিকায় অন্তর্ভূক্তির জন্য বৃহস্পতিবার উপজেলা নির্বাচন অফিসে মৌখিক অভিযোগ করলে উপজেলা নির্বাচন অফিসার জনাব মোঃ তারিকুল ইসলাম বলেন,বিষয়টি খুবই দুঃখ জনক এই বিষয় দ্রুতই কার্যকর পদক্ষেপ নেওয়া হবে ।জীবিত থেকেও ভোটার তালিকা অনুযায়ী মৃত এই ভোটারের নাম আঃ ছালাম তালুকদার ।তিনি উপজেলার আঠারো গাছিয়া ইউনিয়নের চাউলা গ্রামের মৃত কাশেম আলী তালুকদারের ছেলে। তিনি অভিযোগ করেন,আমি জীবিত থাকার পরেও আমাকে মৃত দেখিয়ে ভোটার তালিকা থেকে নাম কর্তন করা হয়েছে।বিষয়টি মানবিক ভাবে নিয়ে বাংলাদেশের একজন স্থায়ী নাগরিক হিসেবে তাকে ভোটার তালিকায় পুনরায় নাম অন্তর্ভূক্ত করার জন্য অনুরোধ জানান।
এই বিষয়ে আঠারোগাছিয়া ইউপি চেয়ারম্যান জনাব মোঃ হারুন অর- রশীদ হাওলাদার বলেন, ১৭/০৬/২০১৫ ইং হইতে তাকে ভোটার তালিকায় মৃত দেখায়,কিন্তু তিনি এখনো জীবিত আছে,আমি ব্যাক্তিগত ভাবে তাকে চিনি ও জানি।

এই বিভাগের আরো খবর ::

নামাজের সময়সূচী

তারিখ ০৭ অক্টোবার ২০২২

  • ফজর

    ৫:১৭

  • যোহর

    ১২:১৩

  • আছর

    ৪:৪৫

  • মাগরিব

    ৫:৫২

  • এশা

    ৭:০৪

  • সূর্যোদয় : ৬:৩৪
  • সূর্যাস্ত : ৫:৫২
Image

অনলাইন জরিপ

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় ‘লকডাউন’ নিয়ে আপনি কি মনে করছেন?